সৌদি আরব ভিসা 2018

Posted in : Visa Services     rafiya travels

 

saudi arabia visa 2018

আমেল মঞ্জিল হাউস ড্রাইভার আমেল খাদ্দামা জিয়ার ভিসা প্রোসেসিং করা হয় 01921747748

সৌদি ভিসা এবং প্রসেসিং সংক্রান্ত তথ্যঃ

সৌদি আরবে বিভিন্ন্য প্রকারের ভিসা হয়ে থাকে। যেমন গৃহকর্মীদের জন্য ভিসা, বাসাবাড়ির ড্রাইভিং ভিসা, কম্পানি ভিসা, ওমরা ভিসা, হজ্বের ভিসা, ভিজিট ভিসা বা ভ্রমন ভিসা ইত্যাদি। এসব ভিসার ফি একেক ধরনের। আবার প্রসেসিং এর সময় আবার বিভিন্ন ধরনের এবং এই ভিসা গুলোর কাজ সম্পন্ন্য হওয়ার মোট খরচও আলাদা আলাদা। নিচে সৌদি ভিসা সংক্রান্ত সব ধরনের তথ্য দেওয়ার চেষ্টা করছি।

সৌদি আরবে কাজের ভিসাঃ

সৌদি আরবে কাজের ভিসা দুই ধরনের। প্রথমটি কম্পানির কাজের ভিসা দ্বিতীয়টি বাসাবাড়ির জিন্য কাজের ভিসা।

বাড়ির কাজের বা আমেল মঞ্জিল ভিসাঃ

মুলত আমেল মঞ্জিল বা বাসা বাড়ির কাজের ভিসা মালিক ফ্রি দিয়ে থেকে।কিন্তু যারা সরাসরি যাত্রী তারা এই ফ্রিতে ভিসা পাওয়ার সুযোগ থেকে সবসময় বঞ্চিত হন। বিশেষ করে যারা পুরুষ যাত্রী। তবে যারা মহিলা যাত্রী তারা এই সুবিধাটি ভোগ করতে পারেন।

আমেল মঞ্জিল ভিসার প্রসেসিং ঃ saudi arabia visa process

এই ভিসার প্রসেসিং করাটা মাঝে মাঝে খুব ঝামেলার হয়ে উঠে। প্রথমে ভিসা বের হওয়ার পর ভিসা ওকালা করতে হয় নির্দিষ্ট অফিসে।এবং এই ওকালা পত্রটি পাঠাতে হয় বাংলাদেশের একটি অফিসে। আর বাংলাদেশের এই অফিস থেকেই যাত্রীর সব প্রসেসিং এর কাজ সম্পন্ন হয়|প্রথমে যাত্রীকে গামকা থেকে মেডিকেল পরীক্ষা করতে হবে। অতপর যাত্রী মেডিকেল পরিক্ষায় উত্তীর্ণ হলে একটি ফিট কার্ড দেয়। পাসপোর্টে ভিসা লাগানোর আগে ঐ ভিসায় আবার মুসান্নাত করতে হয় এবং যাত্রীকে পুলিশ ক্লিয়ারেন্স সংগ্রহ করতে হয়। এরপর এম্বাসী থেকে নির্দিষ্ট ফি জমা দিয়ে পাসপোর্টে ভিসা লাগাতে হয়। পাসপোর্টে ভিসা লাগানোর পরে যাত্রীকে ফিংগার এবং ট্রেনিং করতে হয়। এরপর ম্যানপাওয়ার অফিস থেকে পাসপোর্টে বহিগমন ইস্মারট কার্ড নিতে হয়। অতপর যেকোনো বিমানের টিকেট কাটার পরেই সমস্ত কাজ সম্পন্ন হয়।

কম্পানির কাজের ভিসা বা আমেল ভিসাঃ

কম্পানির কাজের ভিসা সাধারনত মালিকেরা ফ্রি দেয় না। আবার বিভিন্ন সময় মালিক ইচ্ছা করলে যাত্রীদের কাছ থেকে ভিসা ফি নেয় না। কিন্তু এইখানেও যাত্রীরা এই সুবিধা টি নিতে পারে না কম্পানির কাজের ভিসায় সাধারনত পুরুষরাই যায়।

কম্পানির ভিসা বা আমেল ভিসার প্রসেসিংঃ

এই কাজের ভিসার প্রসেসিং অনেকটাই আমেল মঞ্জিল ভিসার মতই তবে কিছুটা পার্থক্য রয়েছে। কম্পামির কাজের ভিসা যেকোন অফিস থেকে ওকালা করা যায় এবং ভিসা লাগানোর আগে মুসান্নাত করতে হয় না। এছারা সমস্ত প্রোসেসিং এর কাজ বাসা বাড়ির কাজের মত।

সৌদি আরবের ভিজিট ভিসাঃ

এই ভিসাটি সাধারনত যাত্রীর আত্রিয়রাই যোগার করে থাকেন। আবার অনেক ক্ষেত্রে কফিলের কাওকে ভাল লাগলে এই ভিজিট ভিসা দিতে পারেন।

ভিজিট ভিসার প্রসেসিংঃ

ভিজিট ভিসা প্রসেসিং এর জন্য যাত্রীর প্রয়োজনীয় কাগজ পত্র সব লাগবে যেমন, পাসপোর্ট মহিলা হলে তার স্বামীর আকামার কপি, পাসপোর্টের কপি, কাবিননামা। তারপর ভিসা পাসপোর্টে লাগানোর হয়।এই ক্ষেত্রে ৫ দিন সময় লাগে|

হজ্ব এবং ওমরা ভিসাঃ

ওমরা হজ্বের জন্য সাধারনত দুই সপ্তাহ সময় লাগে।এর  প্রসেসিং কাজে তেমন একটা ঝামেলা নেই কিন্তু কিছু শর্তাবলী আছে তা মেনে এই ভিসার কাজ করা হয়। তবে হজ্বের ভিসার নিয়ম কানুন পুরপুরি আলাদা|এটার জন্য আগে থেকে রেজিষ্টেশন করতে হয় এবং প্রয়োজনীয় কাগজ পত্র জমা দিতে হয়। এই ভিসার টোটাল খরচ ৩৫০০০০ টাকা থেকে ৫০০০০০ টাকা। এছারা ওমরা ভিসার টোটাল প্যাকেজে খরচ হয় ৮০০০০ টাকা থেকে ১৩০০০০ টাকা।

এছারা যেকন সৌদি ভিসার প্রসেসিং সম্পর্কে জানতে যোগাযোগ করুন ০১৯২১৭৪৭৭৪৮ এই নাম্বারে|আরও বিস্তারিত তথ্যের জন্য সরাসরি যোগাযোগ করুন রাফিয়া ট্রাভেলস্‌ এজেন্সিতে।
যোগাযোগের ঠিকানাঃ ১২১ ডি.আই.টি. এক্সটেনশন রোড, ফকিরাপুল, ঢাকা- ১০০০

https://www.facebook.com/rafiya.travels

www.rafiyatravels.com